মেসেঞ্জার আইডির উপর লেখা লিখবেন যেভাবে | মেসেঞ্জার নোট | মেসেঞ্জার Your Note

মেসেঞ্জার আইডির উপর লেখা লিখবেন যেভাবে | মেসেঞ্জার নোটঃ মেসেঞ্জারে নতুন একটি চমৎকার আপডেট চলে এসেছে যেটার নাম হলো মেসেঞ্জার Your Note। মেসেঞ্জারের এই নতুন ফিচার এর মাধ্যমে মেসেঞ্জার ব্যবহারকারীরা তাদের পছন্দ অনুযায়ী যে কোন নোট বা টেক্স লিখে শেয়ার করতে পারবেন।

মেসেঞ্জার ইওর নোট অপশনটি বর্তমানে সকল অ্যান্ড্রয়েড ডিভাইসে দেখা যাচ্ছে। এটা আমাদের জন্য নতুন এক ধরনের সুবিধা বলা যেতে পারে। মেসেঞ্জার আইডির উপর স্টোরির মতো কোন একটি টেক্সট লেখা খুবই ইন্টারেস্টিং ও দারুন একটি ফিচার।

মেসেঞ্জার নোট কি


মেসেঞ্জার নোট হল মেসেঞ্জার এর একটি নতুন ফিচার যেখানে ইউজাররা পছন্দ মত যে কোন কিছু লিখে শেয়ার করতে পারেন। এটা অনেকটা স্টোরি এর মত। যখন মেসেঞ্জার ইউর নট এ কিছু লেখা হবে তখন তা স্টোরির মত করে আপনার ফেসবুক ফ্রেন্ড দের মেসেঞ্জার আইডির উপরে চ্যাট লিস্টে দেখা যাবে।

আপনার বন্ধু আপনার মেসেঞ্জার নোটের উপর ক্লিক করে আপনার পুরো নোটটি দেখতে পারবে। আর আপনার ম্যাসেঞ্জার নোট ২৪ ঘন্টা পর অটোমেটিক ডিলিট বা ভ্যানিস হয়ে যাবে। যেমনটা স্টোরি আপলোড করলে ২৪ ঘন্টা পর অটোমেটিক ভ্যানিশ হয়ে যায়। আর আপনার ম্যাসেঞ্জার নোট শুধুমাত্র আপনার ফেসবুক ফ্রেন্ডরাই দেখতে পারবে।

অন্য পোস্ট পড়ুন-

ফেসবুকে খালি পোস্ট করার উপায়

মেসেঞ্জার রেস্ট্রিক্ট কি – সুবিধা ও অসুবিধা

মেসেঞ্জার আইডির উপর লেখা লিখবেন যেভাবে

মেসেঞ্জার আইডির উপর লেখা লিখবেন যেভাবে | মেসেঞ্জার নোট

মেসেঞ্জার নোট বা মেসেঞ্জার আইডির উপর লেখা লিখবেন যেভাবে তা খুবই সহজ ও সিম্পল। মেসেঞ্জার নোট লেখার জন্য নিচের পদক্ষেপ গুলি মনোযোগ সহকারে অনুসরণ করুন।

  • প্রথমে মেসেঞ্জার অ্যাপটি প্লে স্টোর থেকে আপডেট করে করুন। আপনার ম্যাসেঞ্জার অ্যাপটি ওপেন করুন।
  • এবার উপরে আপনি প্রথমেই দেখতে পারবেন Your Note অপশন রয়েছে সেখানে + আইকোনে ক্লিক করুন।
  • এবার আপনার মেসেঞ্জার নোট লেখার অপশন আসবে আপনি এখানে আপনার পছন্দ অনুযায়ী কিছু লিখুন। তবে এটা ৬০ ক্যারেক্টারের ভিতরে হতে হবে।
  • সবশেষে উপরে Share অপশনে ক্লিক করে আপনার নোটটি শেয়ার করুন। তাহলে আপনার সকল বন্ধুদের মেসেঞ্জার আইডিতে আপনার মেসেঞ্জার নোট শো করবে।

মেসেঞ্জার নোট ডিলেট করবেন কিভাবে

যদি কোন একটি মেসেঞ্জার নোট করে থাকেন এবং পরবর্তীতে সেটা ডিলিট করতে চান বা নতুন করে লিখতে চান তাহলে তা করতে পারবেন। এর জন্য আপনি আপনার মেসেঞ্জার নোটের উপর একবার ক্লিক করবেন তাহলে নিচে এডিট এবং ডিলিট করার অপশন আসবে। সেখানে ক্লিক করে আপনি খুব সহজে মেসেঞ্জার নোট এডিট বা ডিলিট করতে পারবেন।

মেসেঞ্জার নোট না থাকলে কি করবেন

মেসেঞ্জার নোট এটা মেসেঞ্জারে নতুন একটি ফিচার তাই সকল অ্যান্ড্রয়েড ভার্সনে এটি নাও থাকতে পারে। এজন্য আপনি মেসেঞ্জার অ্যাপটি প্লে স্টোর থেকে প্রথমে আপডেট করবেন। এটি বেশ কিছুদিন আগেই চলে এসেছে তবে বর্তমানে এটি সকল অ্যান্ড্রয়েড ভার্সনে দেখা যাচ্ছে।

আপনার মেসেঞ্জারে যদি এই ফিচারটি না থাকে তাহলে অধৈর্য হবেন না। মেসেঞ্জার বা ফেসবুকে কোন একটি নতুন ফিচার লঞ্চ করলে তার সকল ডিভাইসে আসতে একটু সময় লাগে। আপনার কাজ হল মেসেঞ্জার অ্যাপসটি প্লে স্টোর থেকে নিয়মিত আপডেট করে অপেক্ষা করা।

উপসংহার


বন্ধুরা আশা করছি মেসেঞ্জার আইডির ওপর লেখা কিভাবে লিখতে হয় বা মেসেঞ্জার নোট সম্পর্কে পরিপূর্ণ জানতে পেরেছেন। মেসেঞ্জারে নতুন আপডেটটি কেমন লেগেছে আপনি অবশ্যই নিচে কমেন্ট বক্সে জানাতে ভুলবেন না। পোস্টটি ভালো লাগলে বন্ধুদের মাঝে শেয়ার করবেন যেন তারাও মেসেঞ্জার নোট সম্পর্কে জানতে পারে।

অন্য পোস্ট পড়ুন-

মেসেঞ্জারে সিন না করে মেসেজ পড়ার উপায়

মেসেঞ্জার গ্রুপের নাম

মেসেঞ্জার গ্রুপ খোলার নিয়ম

This is MOJNU Proud owner of this blog. An employee by profession but proud to introduce myself as a blogger. I like to write on the blog. Moreover, I've a lot of interest in web design. I want to see myself as a successful blogger and SEO expert.

1 thought on “মেসেঞ্জার আইডির উপর লেখা লিখবেন যেভাবে | মেসেঞ্জার নোট | মেসেঞ্জার Your Note”

  1. – 📖 𝐀𝐥-Q𝐮𝐫𝐚𝐧 📖
    🦋◎⃝- পুরো মুসলিম জাতির অক্সিজেন’!!-🌸✨🖤

    Reply

Leave a Comment

Discover more from Technical Bro BD

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading