ফেসবুকে স্টিকার দিয়ে পোস্ট করার নিয়ম ২০২৪

Please share this post

ফেসবুকে স্টিকার দিয়ে পোস্ট আপনি নিশ্চয়ই কখনো না কখনো দেখেছেন। ফেসবুক স্টিকার পোস্ট আমাদের সকলেরই অনেক ভালো লাগে। ফেসবুকে আগে অনায়াসে স্টিকার দিয়ে পোস্ট করা যেত। কিন্তু এখন ফেসবুক আপডেট করার সাথে সাথে ফেসবুক স্টিকার পোস্ট ফিচারটি তুলে নিয়েছে।

তবে চিন্তা নেই এই আর্টিকেলে আপনাদেরকে জানাবো ফেসবুকে স্টিকার দিয়ে পোস্ট করার নিয়ম সম্পর্কে। এর ফলে আপনি যত খুশি আপনার ফেসবুক প্রোফাইলে বা পেজে স্টিকার দিয়ে পোস্ট করতে পারবেন।

ফেসবুক স্টিকার পোস্ট কি

আমরা ফেসবুকে স্ট্যাটাস বা পোস্ট করার সময় একটি ক্যাপশন লিখি বা শুধুমাত্র ছবি পোস্ট করি। তো সেই ক্যাপশনের উপরে আমরা একটি বড় স্টিকার বসাতে পারি।

স্টিকারটা বসিয়ে যখন আমরা পোস্ট করব সেটা স্টিকারটি নড়াচাড়া করবে। যেটা দেখতে খুবই চমৎকার লাগে। এটাই হল ফেসবুক স্টিকার পোস্ট।

ফেসবুকে স্টিকার দিয়ে পোস্ট করার নিয়ম

একটা সময় ছিল যখন ফেসবুকে পোস্ট করার সময় Feeling/sticker/activity নামক একটি অপশন ছিল। তারপর ফেসবুকের নতুন আপডেট আসার পর Feeling/sticker/activity এর পরিবর্তে Feeling/activity অপশন যুক্ত করা হলো। অর্থাৎ স্টিকার অপশনটি ফেসবুক থেকে তুলে নেওয়া হয়। তারপর থেকে আর ফেসবুকে স্টিকার দিয়ে পোস্ট করা যায় না।

তবে ফেসবুকের পুরাতন ভার্সন ডাউনলোড করেও ফেসবুকে স্টিকার পোস্ট করা যেত। কিন্তু বর্তমানে এখন আর সেটাও করা যায় না। কেননা পুরাতন ভাষণের ফেসবুক অ্যাপ ইন্সটল করে এখন ওপেন হয় না।

এজন্য আমরা নতুন একটি উপায় অবলম্বন করে ফেসবুকে স্টিকার দিয়ে পোস্ট করতে পারি। এজন্য আপনাকে নিজের পদক্ষেপ বলে মনোযোগ সহকারে অনশন করতে হবে।

স্টেপ ১
যদি আপনি আপনার ফেসবুক আইডির মাধ্যমে ফেসবুকে স্টিকার দিয়ে পোস্ট করতে চান তাহলে আপনার ফেসবুক আইডি প্রফেশনাল মোড চালু করতে হবে। কারণ ফেসবুক প্রফেশনাল মোড আইডি এবং ফেসবুক পেইজে একমাত্র স্টিকার দিয়ে পোস্ট করতে পারবেন।

স্টেপ ২
আপনাকে ফেসবুকের পুরাতন পেজ ম্যানেজার অ্যান্ড্রয়েড অ্যাপ ডাউনলোড করার প্রয়োজন হবে। এর জন্য আপনারা meta business suite 222.0.0.37.113 (Page Manager old version) ভার্সনটি গুগল থেকে ডাউনলোড করতে পারেন।

স্টেপ ৩
এইবার পেজ ম্যানেজার অ্যাপটি ওপেন করুন। ওপেন করার আগে আপনার ফেসবুকের অফিশিয়াল অ্যাপে আপনার আইডি লগইন রাখুন। যে আইডি আপনার ফেসবুকে লগইন থাকবে সেই আইডি পেইজ ম্যানেজার অ্যাপ এ শো করবে। আপনি কন্টিনিউ অপশনে ক্লিক করুন।

স্টেপ ৪
পেজ ম্যানেজার অ্যাপটি ওপেন করলে সেখানে আপডেট লেখা আসতে পারে। তাই আপনারা ভুল করেও অ্যাপটি আপডেট করবেন না। আপডেট লেখা আসলে বিকল্প অপশন Don’t Update/Remind latter এ ক্লিক করুন।

আর সব থেকে ভালো হয় প্লে স্টোরে অটো আপডেট অপশনটি অফ করে রাখা। এতে করে পরবর্তীতে আর অটোমেটিক অ্যাপটি আপডেট হবে না।

স্টেপ ৫
তাহলে আপনার ফেসবুক আইডি পেজ ম্যানেজার অ্যাপের ভিতর লগইন হয়ে যাবে। যদি আপনার ফেসবুক আইডি দিয়ে পেজ খুলে থাকেন তাহলে সেই পেজ সেখানে শো করতে পারে। যদি আপনি ফেসবুক পেজে স্টিকার পোস্ট করতে চান তাহলে এখান থেকেই পোস্ট করতে পারবেন।

স্টেপ ৬
ফেসবুক আইডিতে স্টিকার পোস্ট করার জন্য আপনাকে ফেসবুক আইডি সিলেক্ট করতে হবে। এর জন্য তিন লাইন এ ক্লিক করলে আপনার ফেসবুক আইডি এবং আপনার যত পেজ আছে সেগুলো দেখাবে।

ফেসবুকে স্টিকার দিয়ে পোস্ট

স্টেপ ৭
এবার আপনি আপনার ফেসবুক আইডি সিলেক্ট করুন। তাহলে এখান থেকেই আপনি ফেসবুকে স্টিকার পোস্ট করতে পারবেন।

ফেসবুকে স্টিকার দিয়ে পোস্ট
  • ফেসবুকে স্টিকার পোস্ট করার জন্য Post অপশনে ক্লিক করুন। তাহলে নিচে দেখবেন Feeling/sticker/activity অপশন চলে এসেছে সেখানে ক্লিক করুন।
ফেসবুকে স্টিকার দিয়ে পোস্ট
  • এবার আপনি Sticker অপশনে ক্লিক করে আপনার পছন্দের স্টিকার বাছাই করে সিলেক্ট করুন।
ফেসবুকে স্টিকার দিয়ে পোস্ট
  • তারপর আপনি যদি ক্যাপশন দিতে চান তাহলে ক্যাপশন লিখে দিতে পারেন বা ছবি এড করতে পারেন।
  • সবশেষে পোস্ট অপশনে ক্লিক করে দিলে আপনার ফেসবুকে স্টিকার পোস্ট হয়ে যাবে।

উপসংহার

আশা করছি ফেসবুকে স্টিকার দিয়ে পোস্ট করার নিয়ম সম্পর্কে পরিপূর্ণভাবে জানতে পেরেছেন। ফেসবুক স্টিকার পোস্ট খুবই মজাদার একটি জিনিস। এ সম্পর্কে কোন মতামত থাকলে নিচে কমেন্ট বক্সে জানাতে পারেন।

অন্য পোস্ট পড়ুন-

ফেসবুকে খালি পোস্ট করার নিয়ম

ফেসবুক রোমান্টিক বায়ো

ফেসবুক ইমোজি নাম আইডি কিভাবে তৈরি করবেন 

গুগল প্লে স্টোরে অ্যাপ পাবলিশ করতে কত টাকা লাগে

Please share this post

This is MOJNU Proud owner of this blog. An employee by profession but proud to introduce myself as a blogger. I like to write on the blog. Moreover, I've a lot of interest in web design. I want to see myself as a successful blogger and SEO expert.

1 thought on “ফেসবুকে স্টিকার দিয়ে পোস্ট করার নিয়ম ২০২৪”

Leave a Comment