৭ দিনের মধ্যে বিয়ে হওয়ার আমল – দ্রুত বিয়ে হওয়ার আমল – তাড়াতাড়ি বিয়ে হওয়ার আমল

বিয়ে একটা পবিত্র সম্পর্ক। বিয়ের মাধ্যমে জীবনের অর্ধেক দিন পূরণ হয়। এর জন্য প্রয়োজন দ্রুত বিয়ে হওয়ার আমল। বিয়ের জন্য মহান আল্লাহ তায়ালা জোড়া মিলিয়ে রেখেছেন। আমাদের শুধু খুঁজে নেওয়ার পালা। মহান আল্লাহ তায়ালা জানেন আপনি জীবনসাথী হিসেবে কাকে খুঁজে নিবেন। আল্লাহর আছে ইলমে গায়েব এর জ্ঞান তাইতো তিনি আগে থেকেই জোড়া লিখে রেখেছেন। আমাদের হাতে রয়েছে সিদ্ধান্ত। আপনি বিয়ের পাত্র বা পাত্রী হিসেবে কেমন ছেলে বা মেয়ে খুঁজে নিবেন তার সিদ্ধান্ত আপনার।

পাত্র বা পাত্রী বাছাই এর ক্ষেত্রে দ্বীনদারীতা ও চরিত্রকে সব থেকে বেশি প্রাধান্য দিতে হবে। বিবাহের পর স্ত্রী বা স্বামীর চরিত্র যদি খারাপ হয় তবে তার চেহারা বা ধনসম্পদ সবই বৃথা হয়ে যাবে। সমাজে অনেক ছেলে মেয়ে আছে যাদের বিয়ে হচ্ছে না। ফলে তারা অনেক সময় বিভিন্ন অপকর্মে লিপ্ত হচ্ছে।

আর এর ফল অভিভাবক পাচ্ছে। কাজেই দ্রুত বিয়ে শাদী করে পবিত্র জীবন তৈরি করা উচিত। তবে এর জন্য আপনাকে দ্রুত বিয়ে হওয়ার আমল করে যেতে হবে। এই পোস্ট এ বেশকিছু পরীক্ষিত আমলের কথা উল্লেখ করবো যা করলে ৭ দিনের মধ্যে বিয়ে হওয়ার সম্ভাবনা থাকবে যদি আল্লাহ চান।

অন্য পোস্ট- নিজে বিয়ে করার স্বপ্ন দেখলে কি হয়

হযরত আবু হুরায়রা রাদিয়াল্লাহু তা’আলা আনহু হতে বর্ণিত, তিনি বলেন রাসূল সাল্লাল্লাহু আলাই সাল্লাম বলেছেন, আল্লাহ তাআলা তিন প্রকার ব্যক্তিকে সাহায্য করা নিজের কর্তব্য বলে মনে করেন। তারমধ্যে এক নম্বর ব্যক্তি হচ্ছে আল্লাহর পথে জিহাদকারী। মুকাতাব দাস, যে চুক্তির অর্থ পরিশোধের ইচ্ছা করে। বিয়েতে ইচ্ছুক এবং যে বিয়ে করে পবিত্র জীবনযাপন করার ইচ্ছা পোষণ করে। (তিরমিজি ১৬৫৫)।

সুতরাং যাদের বিয়ে হচ্ছে না তারা অধৈর্য হয়ে হতাশ হবেন না। আল্লাহ তাআলা আপনাকে হয়তো অপেক্ষা করাচ্ছেন ভালো কিছুর জন্য এবং আপনার ধৈর্যের পরীক্ষা নিচ্ছেন।

দ্রুত বিয়ে হওয়ার আমল

দ্রুত বিয়ে হওয়ার জন্য আপনাদেরকে নিয়মিত আল্লাহর উপর ভরসা ও কিছু আমল করতে হবে। আল্লাহর হুকুমে সবকিছু পর্যালিত হয়ে থাকেন। শুধু ধৈর্য ও আমল আমরা করতে পারি।

ইস্তেকফার করা

মনের আশা পূরণ করার জন্য কিংবা দ্রুত বিয়ে করার এক নাম্বার আমল হচ্ছে ইস্তেগফার বাড়িয়ে দেন। ইস্তেগফার মানে কি? ইস্তেগফার হল ‘আস্তাগফিরুল্লাহ’ এটি বারবার পড়বেন। যার মুখে ইস্তেগফার যত বেশি তার জীবনের সংকট তত কম।

আস্তাগফিরুল্লাহ হাল্লাজি লা ইলাহা ইল্লা হুয়াল হাইয়ুল কাইয়ুম ওয়া আতুবু ইলাইহি।
প্রতিদিন সকাল বিকাল এই দোয়াটি নিয়মিত পাঠ করবেন।

নিয়মিত সূরা ইয়াসিন পাঠ

সুরা ইয়াসিন মনের বাসনা পূরণের জন্য পরীক্ষিত একটি আমল। সকালে ফজরের নামাজের পরে সুরা ইয়াসিন নিয়মিত পাঠ করবেন।

দ্রুত বিয়ে হওয়ার দোয়া

নিচের দোয়াটি প্রতি নামাজের পর নিয়মিত পাঠ করলে ভালো ফলাফল পাওয়া যেতে পারে।

رَبَّنَا هَبۡ لَنَا مِنۡ اَزۡوَاجِنَا وَ ذُرِّیّٰتِنَا قُرَّۃَ اَعۡیُنٍ وَّ اجۡعَلۡنَا لِلۡمُتَّقِیۡنَ اِمَامًا

উচ্চারণ: রব্বানা হাব লানা, মিন-আজওয়াজিনা ওয়া-জুররিয়্যাতিনা, কুররাতা আইউন, ওয়া-জাআলনা লিল মুত্তাকিনা ইমামা।

অর্থ: হে আমাদের রব! আপনি আমাদেরকে এমন স্ত্রী ও সন্তান দান করুন যারা আমাদেরকে চক্ষু শীতল করবে। আর আপনি আমাদের মুত্তাকীদের নেতা বানিয়ে দিন।

হজরত মুসা (আঃ) যখন একাকীত্ব ও বিষণ্নতা অনুভব করতেন তখন তিনি এ আয়াতটি বেশি বেশি পাঠ করতেন। তাড়াতাড়ি বিয়ে হওয়ার আমল হিসেবে এই আয়াতের আমলটি অবশ্যই করবেন। এটি সুরা কাসাসের ২৪ নম্বর আয়াত-

দ্রুত বিয়ে হওয়ার আমল - তাড়াতাড়ি বিয়ে হওয়ার আমল দোয়া
দ্রুত বিয়ে হওয়ার আমল – তাড়াতাড়ি বিয়ে হওয়ার আমল দোয়া

رَبِّ إِنِّي لِمَا أَنزَلْتَ إِلَيَّ مِنْ خَيْرٍ فَقِيرٌ

উচ্চারণ: রাব্বি ইন্নি লিমা আংযালতা ইলাইয়্যা মিন খায়রিং ফাক্বির।

এ ছাড়াও দ্রুত বিয়ে হওয়ার জন্য প্রতিদিন ১১ বার সুরা দোহা পড়তে পারে। সুরা ইয়াসিন ও আল্লাহর ৯৯ নামও খুব কার্যকরী আমল।

This is MOJNU Proud owner of this blog. An employee by profession but proud to introduce myself as a blogger. I like to write on the blog. Moreover, I've a lot of interest in web design. I want to see myself as a successful blogger and SEO expert.

Discover more from Technical Bro BD

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading