মেসেঞ্জারে মেসেজ এডিট করার নিয়ম ২০২৪

Please share this post

মেসেঞ্জারে মেসেজ এডিট করার নিয়ম – মেসেঞ্জারে মেসেজ পাঠানোর ক্ষেত্রে আমরা অনেক সময় ভুলবশত একটা লিখতে গিয়ে অন্যটা লিখে ফেলি। এতে করে সেই মেসেজটা আমাদের রিমুভ বা Unsent করতে হয় অথবা পুনরায় সঠিক করে লিখতে হয়। তবে এই ঝামেলার দিন এখন শেষ। এখন থেকে আপনি চাইলে খুব সহজে মেসেঞ্জারে মেসেজ পাঠানোর পরেও সেই মেসেজ এডিট করতে পারবেন।

মেসেঞ্জারে নতুন আপডেট চলে এসেছে। ফলে আপনি মেসেঞ্জারে মেসেজ এডিট করার নিয়ম সম্পর্কে আজকের পোস্টে জানতে পারবেন। আগে মেসেঞ্জারে মেসেজ এডিট করার অপশন ছিল না। কিন্তু সাম্প্রতিক সময়ে মেসেঞ্জারে নতুন আপডেট ২০২৪ এ এই ফিচারটি নিয়ে আসা হয়েছে।

মেসেঞ্জারে কিভাবে মেসেজ এডিট করা যায়

আপনি কাউকে একটি ম্যাসেজ পাঠিয়েছেন, কিন্তু সেখানে ভুল টাইপিং হয়েছে। এখন আপনাকে আর সেই মেসেজটি আনসেন্ড করে পুনরায় মেসেজ পাঠাতে হবে না। পাঠানো মেসেজ ঠিকই পুনরায় এডিট করে সঠিক করে পাঠাতে পারবেন।

যদি আপনার মেসেজটি ওই ব্যক্তি দেখার আগেই আনসেন্ড করেন তাহলে সেভাবে আপনি কি এমন মেসেজ পাঠিয়ে ছিলেন, একটা সন্দেহ থেকে যায়। এই প্যারার দিন কিন্তু এখন শেষ। মেসেঞ্জারে মেসেজ এডিট করার নিয়ম জানলে আপনার কাছে এটি অনেক সহজ এবং ভালো লাগবে।

মেসেঞ্জারে মেসেজ এডিট করার নিয়ম

মেসেঞ্জারে চ্যাটিং করার সময় অনেকেই আমরা দেখি কোন মেসেজ ভুল হলে তারা এডিট করে ঠিক করে। তবে আমরা কোন ভুল মেসেজ পাঠালে তা এডিট করতে পারিনা বা সঠিক নিয়মটা আজও জানিনা। মেসেঞ্জারে মেসেজ এডিট করার নিয়ম জানতে হলে নিচের পদক্ষেপগুলি মনোযোগ সহকারে অনুসরণ করুন।

  • মেসেঞ্জারে মেসেজ এডিট করার জন্য যে মেসেজটি ভুল হয়েছে সেই মেসেজ এর উপর ক্লিক করে ধরে রাখুন। (১৫ মিনিটের ভিতরে যে মেসেজ পাঠিয়েছেন)।
  • তারপর নিচে কতগুলো অপশন দেখতে পারবেন, এর মধ্য হতে ডান পাশের কর্নারে তিন ডট অপশনে ক্লিক করুন।
মেসেঞ্জারে মেসেজ এডিট করার নিয়ম
  • এবার আপনারা কতগুলো অপশন দেখতে পারবেন, এর মধ্যে প্রথমেই দেখবেন Edit অপশন রয়েছে এর উপর ক্লিক করুন।
  • তারপর আপনার ভুল মেসেজটি এডিট করার অপশন চলে আসবে। এবার আপনি সেই মেসেজটি কে কেটে দিয়ে নতুন করে এডিট করুন।
  • সঠিক মেসেজটি লিখে এডিট করার পর টিক অপশনে ক্লিক করলে মেসেজটি এডিট হয়ে যাবে।
মেসেঞ্জারে মেসেজ এডিট করার নিয়ম

মেসেঞ্জারে মেসেজ এডিট করার শর্তাবলী


মেসেঞ্জারে মেসেজ এডিট করতে হলে আপনি যে মেসেজটি এডিট করতে চাচ্ছেন সেটি ১৫ মিনিট এর ভিতর পাঠানো হতে হবে। যদি ১৫ মিনিটের উপরে পাঠিয়েছেন এমন মেসেজ এডিট করতে চান তাহলে সেটা সম্ভব নয়। ১৫ মিনিট এর উপরে কোন ম্যাসেজ এর উপর ক্লিক করে ধরে রাখলে মেসেঞ্জারে মেসেজ এডিট করার অপশন আসবে না। ফলে আপনি সেই মেসেজ গুলো এডিট করতে পারবেন না।

তাছাড়া যখন কোন মেসেজ এডিট করবেন তখন সেই মেসেজের উপর লেখা দেখাবে। ফলে অপর ব্যক্তি বুঝতে পারবে আপনি মেসেজটি এডিট করেছেন।

উপসংহার

মেসেঞ্জার প্রতিনিয়ত আমাদের জন্য দারুন দারুন আপডেট নিয়ে আসে। এর মধ্যে মেসেঞ্জারে মেসেজ এডিট করার নতুন একটা ফিচার। আশা করছি মেসেঞ্জারে মেসেজ এডিট করার নিয়ম সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। এর ফলে আপনার মেসেঞ্জার এর কথোপকথন আরও সুন্দর ও স্মার্ট হবে। পোস্টটি ভাল লাগলে বন্ধুদের মাঝে শেয়ার করবেন যেন তারাও মেসেঞ্জারে কিভাবে মেসেজ এডিট করা যায় তা জানতে বুঝতে পারে।

অন্য পোস্ট পড়ুন-

Please share this post

This is MOJNU Proud owner of this blog. An employee by profession but proud to introduce myself as a blogger. I like to write on the blog. Moreover, I've a lot of interest in web design. I want to see myself as a successful blogger and SEO expert.

Leave a Comment

close